Sunday, May 19, 2024
Cine-সংবাদ

অন্তরে-বাহিরে অটল হয়ে উঠেছেন পঙ্কজ

যেমন নাম, তেমনই নিজের বিশ্বাস ও আদর্শে অটল ছিলেন তিনি। ভারতের প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ী। তিন-তিনবার তিনি ভারতের প্রধানমন্ত্রী হন এবং তাঁর আমলে দেশের প্রভূত উন্নতি সাধিত হয়। সমগ্র জাতির কাছে অত্যন্ত প্রিয় ছিলেন অকৃতদার এই মানুষটি। এ দেশের মুষ্টিমেয় সৎ ও আদর্শবাদী রাজনৈতিক ব্যক্তিত্বের অন্যতম ছিলেন অটলজি। তাঁর জার্নি ছিল যেমন স্বতন্ত্র, তেমনই রঙিন। রাজনৈতিক জীবনের পাশাপাশি কাব্য-সাহিত্যের প্রতি অটলজির অনুরাগের কথা সকলেরই জানা। তিনি নিজেও একজন অতুলনীয় কবি ছিলেন। 

জাতীয় পুরষ্কারপ্রাপ্ত পরিচালক রবি যাদবের ছবি ‘ম্যায় অটল হুঁ‘ অটলবিহারী বাজপেয়ীর বায়োপিক। নাম ভূমিকায় অভিনয় করছেন বলিউডের এই সময়ের সেরা অভিনেতাদের অন্যতম পঙ্কজ ত্রিপাঠী। ছবির কাহিনি লিখেছেন ঋষি ভিরমানি ও পরিচালক স্বয়ং। পঙ্কজ ত্রিপাঠীর অভিনয় দক্ষতা নিয়ে নতুন করে কিছু বলার নেই। বলিউডে নানা জটিল ও গুরুত্বপূর্ণ চরিত্রে নিজেকে প্রমাণ করেছেন এনএসডির এই প্রাক্তনী। ইন্ডাস্ট্রির বাতাসে শোনা যাচ্ছে, ‘ম্যায় অটল হুঁ‘-তে পঙ্কজের লুক, অভিনয়–সবটাই নাকি হয়েছে একেবারে চমকে দেওয়ার মতো ! এক্ষেত্রে কস্টিউম ও মেকআপেরও যে এক বিরাট ভূমিকা রয়েছে, সেকথা বলাই বাহুল্য। 

উল্টোদিকে এটাও ঠিক, কস্টিউম ও মেকআপ হলো বাইরের অঙ্গ। আদতে অভিনয়টাই আসল। আর এখানেই তো বাজিমাত করবেন পঙ্কজ। প্রসঙ্গত, অটলজির চরিত্রে পঙ্কজ অভিনয় করছেন, খবরটি প্রকাশিত হওয়া মাত্র, লোকজন আগ্রহে টানটান হয়ে ওঠেন। বলা বাহুল্য, পোস্টার মুক্তির পর অটলজির লুকে পঙ্কজকে দেখে সেই আগ্রহ একশ গুণ বেড়ে যায়। ভানুশালী স্টুডিওজ ও লেজেন্ড স্টুডিওজ-এর পক্ষে ‘ম্যায় অটল হুঁ‘ প্রযোজনা করেছেন বিনোদ ভানুশালী, সন্দীপ সিং ও কমলেশ ভানুশালী। আগামী ১৯ শে জানুয়ারি মুক্তি পাবে ‘ম্যায় অটল হুঁ‘।