Sunday, May 19, 2024
Cine-সংবাদ

মুক্তির অপেক্ষায় ‘মানুষ’

এক ফ্রেমে জিৎ-জিতু–গত বছরই খবরটি বাংলা ছবির বাজারে ছড়িয়ে দিয়েছিল এক ঝলক আগ্রহের উষ্ণ বাতাস। একজন সুপার স্টার ও প্রযোজক, আর একজন ‘অপরাজিত’ তরুণ তুর্কি। বাংলাদেশের পরিচালক সঞ্জয় সমাদ্দার পরিচালিত ‘মানুষ’ প্রযোজনা করেছে জিতের প্রযোজনা সংস্থা জিৎ’স ফিল্ম ওয়ার্কস এবং গ্রাসরুট এন্টারটেনমেন্ট। গত বছর নিজের জন্মদিনে ‘মানুষ’-এর শুভ মহরতের ছবি প্রকাশ্যে এনেছিলেন জিৎ। তারপর ছবির স্টার কাস্ট প্রসঙ্গে জানান তিনি। সব মিলিয়ে আগ্রহ উত্তরোত্তর বৃদ্ধি পায়। জিৎ ও জিতু ছাড়াও এ ছবিতে অভিনয় করেছেন বাংলাদেশী অভিনেত্রী বিদ্যা সিনহা সাহা মিম, সুস্মিতা চট্টোপাধ্যায় ও সৌরভ চক্রবর্তী প্রমুখ।

জিতু কামাল বাংলা থিয়েটার, টেলিভিশন ও সিনেমার একজন শক্তিশালী অভিনেতা। সবাই জানে, অনীক দত্তর ‘অপরাজিত’ তাঁকে এক অন্য মাত্রায় পৌঁছে দেয়। তবে, মেনস্ট্রিম সিনেমায় জিৎ প্রযোজিত ও অভিনীত ছবিতে কাজ করা তাঁর জন্য বেশ বড় এক লিফট অবশ্যই। বাংলাদেশের জনপ্রিয় মডেল ও অভিনেত্রী বিদ্যা ২০০৭ সালে লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় প্রথম-স্থান লাভ করেন।  সেই বছরেই হুমায়ুন আহমেদ পরিচালিত ‘আমার আছে জল’ ছবির মাধ্যমে সিনেমায় অভিষেক ঘটে তাঁর। পরে ‘জোনাকির আলো’ ছবিতে অভিনয় করেন ও শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে ২০১৪ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। এই পুরস্কার অবশ্য বাংলাদেশের আর এক তারকা মৌসুমীর সঙ্গে যৌথভাবে অর্জন করেন বিদ্যা।

আসানসোলের কুলটির মেয়ে সুস্মিতা। ইতিমধ্যেই বাংলা ছবির চেনা নাম তিনি। কাজ করেছেন অরিন্দম শীলের ‘খেলা যখন’-এ। এছাড়া সোহমের সঙ্গে ‘পাকা দেখা’য় ছিলেন তিনি। সুপারস্টার জিতের সঙ্গে ‘চেঙ্গিস’-এর পর আবার ‘মানুষ’-এ সুস্মিতার সুযোগ প্রাপ্তি–তাঁর কেরিয়ারগ্রাফ যে উর্দ্ধমুখী, তাতে আর সন্দেহ কী ? প্রথমে, ‘মানুষ’-এর শুভ মহরতের একাধিক ছবি নিজের ফেসবুক ও ইনস্টাগ্রাম পেজে শেয়ার করে, বাংলার দর্শকমহলে তীব্র আগ্রহের সৃষ্টি করেন নায়ক-প্রযোজক জিৎ। স্টার কাস্ট জানার পর লোকজনের আগ্রহ তীব্রতর হয়। ছবির শুটিং শেষ করার পরও নিজের সোশ্যাল মিডিয়ায় পুরো টিমের সঙ্গে ছবি শেয়ার করেছেন জিৎ। সব মিলিয়ে হাইপ আরও উর্দ্ধে। আপাতত ২৪শে নভেম্বরের অপেক্ষা। ওইদিনই মুক্তি পাচ্ছে ‘মানুষ’।         নিজস্ব প্রতিনিধি