Sunday, May 19, 2024
Cine-সংবাদ

মুক্তির অপেক্ষায় পূর্ণেন্দু হালদার পরিচালিত ‘উইনার’

যে যাই বলুক, বাঙালি দর্শকমহলে পারিবারিক কাহিনির চাহিদা আজও সমানভাবে বিদ্যমান। পরিচালক পূর্নেন্দু হালদারের ছবি ‘উইনার’ নিয়ে তাই দর্শক দরবারে উৎসাহ ক্রমবর্ধমান। সিরিওকমিক এই ছবি সব বয়সের সর্বস্তরের মানুষের ভালো লাগার রসদ দিয়ে তৈরি। পারিবারিক পরিবেশে, পরিবারের সকলে একত্রে বসে দেখতে পারবেন, এমনই উপাদানে ভরপুর এই ছবি। নাচ-গান-হাসি-মজা-ফাইট–ছবিতে সমস্ত আকর্ষণের বিষয়ই মজুত। তবে, এইসবের পাশাপাশি রয়েছে দুর্নীতিচক্রের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর মতো গুরুত্বপূর্ণ প্রয়াসও।

‘উইনার’-এর কাহিনি ও চিত্রনাট্য লিখেছেন পরিচালক পূর্নেন্দু হালদার স্বয়ং। ছবির নির্মাতা নিউ ওয়েভ ফিল্মস। দৃশ্যগ্রহণ ও সম্পাদনা শাহবাজ আশরাফ। ডিজাইন পরিকল্পনায় আছেন শুভ্র ও বিপ্র। ৫,১ ডলবি সারাউন্ডে ব্ল্যাক ম্যাজিক ক্যামেরায় নির্মিত ‘উইনার’। শুটিং লোকেশন কলকাতার ভিক্টোরিয়া মেমোরিয়াল এবং লন্ডন, যা এ ছবির বাড়তি আকর্ষণ। ইতিমধ্যেই সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়ে গেছে ‘উইনার’। দেশ-বিদেশের বিভিন্ন ফিল্ম ফেস্টিভালে পুরস্কৃতও হয়েছে। প্রসঙ্গত, ‘উইনার’-এর ডিজিটাল পার্টনার হলো ওটিটি সলিউশনস প্রাইভেট লিমিটেড।  ‘আমার আমি’ ইউটিউব চ্যানেলে ছবির তিনটি ট্রেলর মুক্তি পেয়েছে, যার ভিউজ বলে দেয় ছবি সম্পর্কে দর্শকের বিপুল আগ্রহের কথা।

ছবির রোমান্টিক জুটি মৃন্ময় ও ডালিয়া। এছাড়াও অভিনয়ে আছেন বিশ্বনাথ বসু, শ্রেয়সী বিশ্বাস, দুলাল লাহিড়ী, ভোলা তামাং, মহুয়া চ্যাটার্জি, রীতা মান্না, ডাঃ অমিতাভ ভট্টাচার্য, প্রভাত ঘোষ, চৈতালী জানা, পূর্নেন্দু হালদার, রাজকুমার দাস, মা শিবা, ডাকু প্রমুখ। ‘উইনার’-এর সংগীত পরিচালক হলেন আবিরলাল। ছবির নানা সিকোয়েন্সে প্লে-ব্যাকে আছেন জয়া হালদার, ঋতুরাজ ও কৃতি ব্যানার্জি। ছবিতে রয়েছে দুটি রবীন্দ্রসংগীত, দুটি নজরুলগীতি ও দুটি আধুনিক গান। এছাড়া অভিনেতা বিশ্বনাথ বসু নিজের কণ্ঠে তিনটে ছোট ছোট গান গেয়েছেন। অপেক্ষার পালা শেষ করে খুব শিগগিরই হলে মুক্তি পেতে চলছে ‘উইনার’।