Saturday, May 18, 2024
বিনোদনের ছোট বাক্স

গ্রাম্য মেয়ের ফ্যাশন ডিজাইনার হ‌ওয়ার গল্প ‘তুঁতে’

আকারে ছোট হলেও বিনোদন ক্ষেত্রে টেলিভিশনের গুরুত্ব আজ অসীম। মেগা থেকে রিয়ালিটি, গেম শো থেকে ম্যাগাজিন–টিভি শোয়ের চাহিদা ছিল, আছে, থাকবে। এই বিভাগে তারই খবর প্রতি সপ্তাহে। স্টার জলসায় আসছে নতুন মেগা ‘তুঁতে’। লিখেছেন সোমনাথ লাহা

জীবন প্রবহমান। ওঠা-পড়া, টানাপোড়েন জীবনের সঙ্গে আষ্টেপৃষ্ঠে জড়িয়ে রয়েছে। তবুও তার‌ই মাঝে স্বপ্ন দেখে মানুষ। ছুঁতে চায় নিজের কাঙ্ক্ষিত লক্ষ্যকে। সবক্ষেত্রে সেই পথ যে মসৃণ হয়, এমনটা নয়। বরং, কিছু ক্ষেত্রে লড়াই করে সেই অধিকার অর্জন করে নিতে হয়। এবার সেই গল্প‌ই উঠে আসতে চলেছে মেগা ধারাবাহিকের আঙিনায়। প্রসঙ্গত, নতুন বছরের শুরু থেকেই একাধিক ধারাবাহিকের গল্পে নতুন নতুন টুইস্ট নিয়ে এসে দর্শকদের মন জয় করার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে নির্মাতা তথা চ্যানেল কর্তৃপক্ষ। এমনকী দ্রুত বদল হচ্ছে ধারাবাহিক সম্প্রচারের সময়‌ও। টিআরপি-তে একে অপরকে জোরালো টক্কর দেওয়ার জন্য তৈরি সকলেই। তারপরও অনেক ক্ষেত্রেই স্বল্প সময়ের মধ্যেই বন্ধ হয়ে যাচ্ছে বহু ধারাবাহিক।

এমতাবস্থায় এবার স্টার জলসায় আসতে চলেছে নতুন মেগা ধারাবাহিক ‘তুঁতে’। গল্পে জুটি বেঁধেছেন ছোটপর্দার অন্যতম দুই পরিচিত মুখ দীপান্বিতা রক্ষিত এবং সৈয়দ আরেফিন। ‘সাঁঝের বাতি’ ধারাবাহিকে ‘চুমকি’ চরিত্রের হাত ধরে ছোটপর্দায় মুখ দেখালেও দীপান্বিতাকে পরিচিতি দেয় ‘খুকুমণি হোম ডেলিভারি’। এই ধারাবাহিকে ‘খুকুমণি’ চরিত্রটির হাত ধরে  জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে যান দীপান্বিতা। রবীন্দ্রভারতী থেকে কত্থক নিয়ে এম‌এ পাশ করা এই অভিনেত্রী ধারাবাহিকের পাশাপাশি রিয়েলিটি শোয়ের আঙিনাতেও জনপ্রিয়তা কুড়িয়েছেন। ‘ডান্স ডান্স জুনিয়র সিজন থ্রি’-তে মেন্টর অর্থাৎ ক্যাপ্টেনের দায়িত্ব পালন করেছেন দীপান্বিতা।

অপরদিকে ‘খেলাঘর’ ধারাবাহিকে দিগ্বিজয় রায় ওরফে শান্টু গুন্ডার চরিত্রে সৈয়দ আরেফিনের অভিনয় দর্শকদের মনে আলাদা জায়গা করে নিয়েছে।  রান্নাঘর থেকে বেরিয়ে এসে এবার তাঁতঘরের দায়িত্ব পালন করবেন দীপান্বিতা। মেগায় নামভূমিকায় অভিনয় করেছেন তিনি। ধারাবাহিকের প্রোমোয় আমরা দেখি, গ্রামের মেয়ে তুঁতের স্বপ্ন নামী ফ্যাশন ডিজাইনার হ‌ওয়া। গ্রামের সকলেই বলে, তার হাতে নাকি জাদু রয়েছে। একদিন সে বড় ফ্যাশন ডিজাইনার হবেই। কিন্তু বাড়িতে সৎমায়ের দুর্ব্যবহার তার স্বপ্নপূরণের বাধা হয়ে দাঁড়ায়। টাকার লোভে মিথ্যে বলে, তুঁতেকে শহরের এক বাড়িতে পরিচারিকার কাজ করতে পাঠায় তার সৎমা।

শহরের বনেদি লাহিড়ি ম্যানসনে পা রেখে তুঁতে জানতে পারে, ডিজাইনার নয়, পরিচারিকার কাজ করতে হবে তাকে। এমনকী তার স্বপ্নের কথা শুনে সকলেই হেসে উড়িয়ে দেয় বিষয়টি। ব্যাঙ্গ-বিদ্রুপ সইতে হয় তাকে। একজনই মাত্র প্রতিবাদ করে, সে হলো লাহিড়ি বাড়ির ছেলে (সৈয়দ আরেফিন)। বিরক্ত হয়ে সে পাল্টা প্রশ্ন ছুঁড়ে দেয় সকলের উদ্দেশ্যে–”কেন হতে পারে না ? কাজের মেয়ে বলে ট্যালেন্ট-স্বপ্ন থাকতে নেই ?” তুঁতে কি পারবে তার ফ্যাশন ডিজাইনার হ‌ওয়ার স্বপ্ন পূরণ করতে? কাজের মেয়ে হয়ে সে কি পারবে তার অধিকার আদায় করে নিতে ? উত্তর রয়েছে ধারাবাহিকের পর্বে পর্বে। অ্যাক্রোপলিস এন্টারটেনমেন্ট প্রাইভেট লিমিটেড প্রযোজিত এই ধারাবাহিকের অন্যান্য চরিত্রে রয়েছেন রূপসা চট্টোপাধ্যায়, মৈত্রেয়ী মিত্র, সাগ্নিক চট্টোপাধ্যায়, অনন্যা সেনগুপ্ত, অনন্যা গুহ প্রমুখ। আগামী ৫ জুন থেকে, সোম-রবি প্রতিদিন সন্ধ্যা ৭টায় স্টার জলসায় দেখবেন ‘তুঁতে’।