Sunday, May 19, 2024
বলিউডলাইম-Light

নবাগত নায়কের বিপরীতে গ্ল্যামারাস ঋতুপর্ণা

নতুন ছবির মুক্তি হোক বা নির্মাণ। পোস্টার, ট্রেলার রিলিজ। ছবি হিট এবং ফ্লপ। তারকাদের জীবনের ওঠাপড়া। বাংলা ও হিন্দি মিলিয়ে সিনেমার দুনিয়ায় প্রতি মুহূর্তে ঘটে চলেছে নানা বৈচিত্রপূর্ণ ঘটনা। সেইসবই এই বিভাগে, প্রতি সপ্তাহে। আজই মুক্তি পাচ্ছে ‘হম তুমহে চাহতে হ্যায়’। লিখেছেন অজন্তা সিনহা

তুলনায় নতুনদের নিজের বিপরীতে রেখে অভিনয় করায় সুপারস্টার ঋতুপর্ণা সেনগুপ্ত কোনও দিনই পিছপা নন। নবাগত জন্মেজয় সিংয়ের সঙ্গে জুটিতে আজই মুক্তি পাচ্ছে ঋতুপর্ণা সেনগুপ্ত অভিনীত ‘হম তুমহে চাহতে হ্যায়’। অন্যদিকে টলিউডের পাশাপাশি বলিউডেও সমান তালে কাজ করছেন তিনি। চিরায়ত প্রেম ও ভাগ্যের ওঠাপড়া নিয়েই পল্লবিত ছবির গল্প। তবে, গল্প বা মেকিং নয়, এই ছবির মুখ্য আকর্ষণ অবশ্যই ঋতুপর্ণা ! তারপরেই ছবি সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য হলো, ছবিটি প্রযোজনা করেছেন প্রযোজক জুটি গোবিন্দ বনসল এবং প্রয়াত সঙ্গীতশিল্পী ও সুরকার বাপ্পি লাহিড়ী-কন্যা রেমা লাহিড়ী বনসল। প্রযোজনা সংস্থা এসআরজি ফিল্মস ইন্টারন্যাশনাল। ‘হম তুমহে চাহতে হ্যায়’ পরিচালনা করেছেন রাজন লায়লপুরী। 

জন্মেজয়ের বলিউড ডেবিউ হচ্ছে এই ছবির হাত ধরেই। ঋতুপর্ণা ও জন্মেজয় ছাড়া এই ছবিতে অভিনয় করেছেন গোবিন্দ নামদেব, অনুপ জালোটা, রাজপাল যাদব, জাকির হুসেন, অনুস্মৃতি সরকার, অরুণ বক্সী, সুরেন্দ্র পাল, টিনা ঘাই, অনিল নাগরথ, কৌশল শাহ, সঙ্গীতা সিং এবং হিতেশ সম্পল। এঁদের অধিকাংশই চেনা মুখ। ছবির গল্পকে দক্ষতার সঙ্গে এগিয়ে নিয়ে গিয়েছেন এঁরা। সঙ্গ দিয়েছেন নতুনরাও। ছবির সংগীত পরিচালক বাংলা ও বলিউডের বহু হিট গানের কম্পোজার প্রয়াত বাপ্পি লাহিড়ী। সহযোগী সঙ্গীত পরিচালক রেমা লাহিড়ী। ব্যাকগ্রাউন্ড স্কোর তৈরি করেছেন বাপ্পা বি লাহিড়ী। প্লেব্যাকে আছেন বাপ্পি লাহিড়ী স্বয়ং। এছাড়াও গান গেয়েছেন শান, রেগো বি, পলক মুচ্চল, অলকা ইয়াগনিক, সানা আজিজ এবং অনুপ জালোটা। 

ছবির অন্যতম প্রযোজক গোবিন্দ বনসল ছবির বিষয়ে বলেছেন, “সারা বিশ্বের হিন্দি ছবির দর্শকের সামনে ‘হম তুমহে চাহতে হ্যায়’ উপস্থাপন করতে পেরে আমি অত্যন্ত গর্বিত। ছবিটি অনাবিল ভালবাসার অবদানের গল্প। আমি বিশ্বাস করি এটি সর্বত্র দর্শক-হৃদয় স্পর্শ করবে।” রেমা লাহিড়ীর কথায়, “আমার হৃদয়ে একটি বিশেষ স্থান দখল করে আছে ‘হম তুমহে চাহতে হ্যায়’। গল্পটিতে প্রাণ প্রতিষ্ঠা করার যে জার্নি, সেটা অসাধারণ একটি অভিজ্ঞতা। আমি বিশ্বাস করি, এটি দর্শকদের মধ্যে গভীরভাবে প্রভাব বিস্তার করবে। আমাদের টিমের নিষ্ঠা এবং কঠোর পরিশ্রম এই ছবিতে প্রতিফলিত হয়েছে এবং আমরা আপামর দর্শকের সঙ্গে ‘হম তুমহে চাহতে হ্যায়’-এর অনুভব ভাগ করার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে আছি।”

“ছবির লেখক ও পরিচালক হিসেবে বলতে পারি, ‘হম তুমহে চাহতে হ্যায়’ আমার হৃদয় ও আত্মার একটি অংশ। আশা করি এই ছবিটি সমস্ত দর্শকের হৃদয়ে একটি স্থায়ী ছাপ রাখতে সক্ষম হবে, যেমনটি আমার ক্ষেত্রে হয়েছে”–বলেছেন রাজন লায়লপুরি। কিছুদিন আগেই প্রচারে কলকাতায় এসেছিলেন ছবির সঙ্গে যুক্ত স্টারকাস্টরা। ছিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত, জন্মেজয় সিং, অনুস্মৃতি সরকার, রেমা লাহিড়ী বনসল, গোবিন্দ বনসল সহ তাঁদের পুত্র তথা বাপ্পি লাহিড়ীর প্রপৌত্র গায়ক রেগো বি লাহিড়ী প্রমুখ। কলকাতার হোটেল হিন্দুস্থান ইন্টারন্যাশনাল-এ এই উপলক্ষে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। প্রসঙ্গত, প্রয়াত বাপ্পি লাহিড়ীর নাতি রেগো বি, ‘হম তুমহে চাহতে হ্যায়’-তে ‘সেবা সেবা’ গানের মাধ্যমে প্লেব্যাক সিঙ্গিং-এ আত্মপ্রকাশ করেছেন। নতুন নায়ক, গ্ল্যামারাস ঋতুপর্ণাকে নিয়ে নির্মিত এই ছবি কতটা বাণিজ্যিক সফল হবে, সেটা অবশ্য সময়ই বলবে।