Sunday, May 19, 2024
কৃষ্টি-Culture

মিনার্ভা থিয়েটারে ‘এ ম্যান’

আগামী ১২ই মার্চ রবিবার, মিনার্ভা থিয়েটারে দ্বিতীয় শো হতে চলেছে ‘এ ম্যান’-এর। প্রযোজনা এ বং পজিটিভ। প্রসঙ্গত, এটি একটি সামাজিক মিউজিক্যাল ড্রামা। নাটকের সামগ্রিক পরিকল্পনা বাপ্পা এন্ড টিম। অভিনয়ে শান্তনু নাথ, অমিত সাহা, শুভশ্রী কাঞ্জিলাল, পাপিয়া পাল, অর্পণ বোস প্রমুখ। মিউজিক মিত্রজিৎ ও সাশ্রীক। প্রিমিয়ার শো-তেই দর্শকের মন কেড়েছিল নাটকটি। আরও একবার সেই মেনস্ট্রিম নাটকের এক ব্যতিক্রমী ও বুদ্ধিদীপ্ত উপস্থাপনার অপেক্ষায় দর্শক। ১ ঘন্টার এই টানটান প্রযোজনা মঞ্চস্থ হচ্ছে আগামী ১২ই মার্চ মিনার্ভা থিয়েটারে, সন্ধ্যা ৬.৩০ মিনিটে।

এই মুহুর্তে মানুষ যখন নিজেদের অস্তিত্ব ভুলে যেতে বসেছে, সবাই বিক্রি হয়ে যাচ্ছে পুঁজিবাদী চিন্তাধারার সামনে, সেই মুহুর্তে বিমান (শান্তনু নাথ) খুঁজে পেতে চাইছে তার বিশ্বাস। প্রয়োজনে তার সর্বস্ব খুইয়েও ঘুরে দাঁড়াতে চায় সে। তার চলার পথের সাথী মলি (শুভশ্রী কাঞ্জিলাল), তাকেও সে বিসর্জন দিতে পিছপা হয় না। এদিকে অজিত (অমিত সাহা) জীবনের শেষে উপলব্ধি বদলে দিতে চায়। বদলে দিতে চায় বাংলা থিয়েটারের মসনদকে। খুলতে চায় মানুষের মুখোশ। বিপ্লব ও রাজনীতির মধ্যেকার বিশাল তফাত দেখাতে চায় তার সঙ্গী রূপাকে (পাপিয়া পাল) সঙ্গে নিয়েই।

বিমান ও অজিত–এই দুই সৎ মানুষের লড়াই চলবে ‘এ ম্যান’-এর গল্পের মধ্য দিয়ে। আর তাদের লড়াই কোথাও মিলেমিশে একাকার হয়ে যাবে ‘দ্য মিরর’-এ, এই চরিত্রে অভিনয় করেছেন অর্পণ বোস। এক অদ্ভুত মিউজিক্যাল জার্নি দেখবেন বাংলা মঞ্চের দর্শক, এই কাজের মধ্য দিয়ে, যা এই মুহুর্তে খুবই বিরল। এও বলা যায়, এ ম্যান’-এর মাধ্যমে আবারও এক সাহসী কাজ দেখার অপেক্ষায় বাংলা নাটকের দর্শক।