Saturday, May 18, 2024
ওয়েব-Wave

রহস্যে টানটান ‘রাজা রানী রোমিও’ 

তরুণ ইমরান মন্ডল (অর্পণ ঘোষাল) বেশ কিছুদিন যাবৎ মিঠুন দাস নাম নিয়ে ফুলবাড়ি অঞ্চলে থাকছে। ফুলবাড়ি ধাবায় ওয়েটারের কাজ করে এই ইমরান ওরফে মিঠুন! নিশ্চিন্ত শান্তিপূর্ণ জীবন। সত্যিই শান্তিপূর্ণ কী ? ভিতরের কথা হলো, খুব কম বয়সে একটা ঘটনায় পুলিশ কেসে ফেঁসে যাওয়ায়, বর্ধমানে নিজের গ্রাম থেকে পালাতে হয়েছিল ইমরানকে। এরপর থেকে সারা জীবন শুধু পালিয়েই বেড়াচ্ছে সে। ঠিক যখন ইমরানের মনে হচ্ছে, জীবনের অন্ধকার অধ্যায়ের পরিসমাপ্তি ঘটছে এবার, তখনই ধাবায় এক কাস্টমারের ফেলে যাওয়া একটি ফোন সবকিছু একেবারে ওলোটপালোট করে দিলো।

ফেলে যাওয়া ফোনটি নিতে এলো এক সুন্দরী মহিলা আর তাকে প্রথম দেখার পরেই ইমরানের মনে উঠল ঝড় ! এক অদ্ভুত আকর্ষণ অনুভব করল ইমরান। সুন্দরী মহিলাটির নাম গায়ত্রী (স্বীকৃতি মজুমদার), ফুলবাড়ির কাছেই পাহাড়গঞ্জ এলাকার ধনী ব্যবসায়ী বিষ্ণু অধিকারীর (জয়জিৎ ব্যানার্জি) স্ত্রী। এরপর ইমরান আর গায়ত্রীর সঙ্গে বেশ কয়েকবার দেখা হলো এবং ধীরে ধীরে বাড়তে থাকল সম্পর্কের গভীরতা। ইমরানের একমাত্র বন্ধু গুড্ডু (জিত সুন্দর)। সে বারবার সতর্ক করে ইমরানকে, ভয়ও দেখায়। কিন্তু ইমরান তখন অসহায় পতঙ্গের মতোই আলোর দিকে ছুটছে।

কথায় কথায় গায়ত্রী ইমরানকে জানায় তার দুর্বিষহ জীবনের কথা। বিষ্ণুর হাতে সে কীভাবে অত্যাচারিত হয় প্রতিনিয়ত। এরপর দুজনে মিলে তৈরি করল এক মাস্টার প্ল্যান। প্ল্যানমাফিক গায়ত্রীকে কিডন্যাপের নাটক করবে ইমরান, দাবি করবে মোটা মুক্তিপণ। তারপর সেই টাকা নিয়ে চলে যাবে অনেক দূরে, বিষ্ণু এবং তার প্রভাব যেখানে তাদের আর ছুঁতে পারবে না। তারা সংসার পাতবে–শুরু করবে নতুন জীবন।

নির্দিষ্ট দিনে প্ল্যানমাফিক ইমরান গায়ত্রীকে পুরোনো এক কেল্লায় বন্দি সাজিয়ে রেখে, নিজে চলে যায় মুক্তিপণের টাকা আনতে। কিন্তু সে জানতো না, সেখানে তার জন্য অপেক্ষা করে রয়েছে পুলিশ।

কোনও মতে ভাগ্যের জোরে বেঁচে যায় ইমরান আর কেউ চিনতে পারার আগেই সে চম্পট দেয় সেখান থেকে। কেল্লায় ফিরে ইমরান দেখে গায়ত্রী নেই আর গায়ত্রীর জায়গায় তার মতো শাড়ি পরা অন্য এক মহিলার মৃতদেহ পড়ে আছে। ইমরান ঘাবড়ে যায়। কী করবে বুঝতে পারে না। এদিকে পুলিশ এসে কেল্লা ঘিরে ফেলে। 

এরপর কী হয় ? ইমরান কী পুলিশের হাতে ধরা পড়ে ? গায়ত্রী কোথায়? গায়ত্রীর শাড়ি পরা মহিলাটিই বা কে?  কে একে খুন করল ? পুলিশ কি করে এই কেল্লার ব্যাপারে খোঁজ পেল? ইমরানের জীবনটা আবার সেই মোড়ে এসে দাঁড়ায়, যেখানে সে আবার পালাতে বাধ্য হচ্ছে। কিন্তু এখন তার মনে প্রচুর প্রশ্ন আর তাকে সেই উত্তরগুলো খুঁজতেই হবে। যদিও সে জানে না, পুলিশের চোখ এড়িয়ে কীভাবে এই জটিল রহস্যের সমাধান করবে ! ইমরান এও ভাবে, আজ সে যদি গুড্ডুর কথা শুনত, তাহলে হয়তো তার জীবনে এই উথালপাথাল ঝড়টা আসত না।

“ক্লিক-এর সঙ্গে চার বছরে এটি আমার চতুর্থ প্রজেক্ট। ওঁরা সব সময়েই কাজের গুণগত মান বাড়াতে সক্রিয়ভাবে সমর্থন করে যান পুরো টিমকে।

গল্পটা মাথায় ছিলো বিগত প্রায় ছয় বছর ধরে। যদিও চিত্রনাট্য চূড়ান্ত করতে বেশ খানিকটা সময় এবং পরিশ্রম ব্যয় করতে হয়েছে আমাদের। এখানে চরিত্ররা জটিল, বহুমাত্রিক এবং অবশ্যই ধূসর! অভিনেতারা অত্যন্ত দক্ষতা এবং নৈপুণ্যের সাথে এই চরিত্রগুলিতে প্রাণ দিয়েছেন”–জানান পরিচালক জয়দীপ ব্যানার্জি। স্বীকৃতির কথায়, “আমার প্রথমেই যেটা দারুণ লেগেছিল, তা হলো, গল্পের গভীরতা এবং এর চিত্রনাট্য, যা ক্রমাগত দর্শকের মনস্তত্ত্বকে প্রভাবিত করবে। আমার চরিত্রের একটা অন্ধকার দিক রয়েছে, যা একজন অভিনেতার কাছে যতটা চ্যালেঞ্জিং, ততটাই আকর্ষণীয়। আমরা বেশ কিছুদিন ধরে ওয়ার্কশপ করেছিলাম, যাতে সেটে কোনও অসুবিধা না হয়। এক্ষেত্রে অর্পণের মতো সহ অভিনেতা থাকায় নিঃসন্দেহে আমার বাড়তি সুবিধা হয়েছে।”

“এই ওয়েব সিরিজ ক্লিক ও নির্দেশক জয়দীপ ব্যানার্জির সঙ্গে আমার প্রথম কাজ। জয়দীপদা শুরু থেকেই আমাদের সবাইকে খুব অনায়াসে নিজের ভাবনার সঙ্গে জড়িয়ে নিয়েছিলেন। ফলে শুটিংয়ে অনেক সময় বৃষ্টি বা অন্যান্য কারণে তাড়াহুড়ো হলেও, অভিনেতা হিসেবে কখনও নিজেকে inconfident মনে হয়নি। আর আমার পুরোনো সহ-অভিনেতা স্বীকৃতি থাকায় আমি তো একটু বেশীই আত্মবিশ্বাসী ছিলাম”–জানান অর্পণ। তুলনায় অভিজ্ঞ জয়জিতের বক্তব্য,”প্রথমবার ক্লিক ও পরিচালক জয়দীপ আর ওর টিমের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা দারুণ! অসাধারণ প্রাকৃতিক লোকেশনে এই সিরিজটির শুটিং করে খুব আনন্দ পেয়েছি। ক্লিক সবসময় নতুন ধরণের প্রচেষ্টাকে উৎসাহ দিয়ে থাকে। আমাদের পুরো টিম বড় ভালোবেসে ‘রাজা রানী রোমিও’ সিরিজটি করেছি। এবার দর্শক সেটা ভালোবাসলে আমাদের প্রচেষ্টা সার্থক হবে।” 

ভালোবাসা, বিশ্বাসঘাতকতা আর প্রতিশোধের গল্প ওয়েব সিরিজ ‘রাজা রানী রোমিও’র পরতে পরতে। এখানে সব চরিত্রই ধূসর। প্রত্যেকেরই মনের মধ্যে আছে কিছু নিহিত স্বার্থ আর তার জন্যেই তারা এমন অবিশ্বাস্য কিছু ঘটনা ঘটায়, যা আমাদের চমকে দিতে থাকে বারবার। ওয়েব সিরিজ ‘রাজা রানী রোমিও’ ক্লিক অরিজিনালস নিবেদিত এক দুর্দান্ত রোমান্টিক থ্রিলার। সম্প্রতি প্রকাশিত হয়েছে সিরিজের অফিসিয়াল পোস্টার। সিরিজের চিত্রনাট্য  লিখেছেন পরিচালক জয়দীপ ব্যানার্জি নিজেই। প্রযোজনা ফিল্মস এন্ড ফ্রেমস। প্রযোজক শান্তনু চ্যাটার্জি। অভিনয়ে অর্পণ ঘোষাল, স্বীকৃতি মজুমদার, জয়জিৎ ব্যানার্জি, রাতাশ্রী দত্ত প্রমুখ। ডিওপি অনির। সংগীত প্রাঞ্জল দাস। সংলাপ সৌমিত দেব। সহযোগী পরিচালক শুভদীপ মুখার্জি। গণমাধ্যম প্রচার রানা বসু ঠাকুর। এই ডিসেম্বরেই স্ট্রিমিং শুরু হবে ‘রাজা রানী রোমিও’র।