Saturday, May 18, 2024
ওয়েব-Wave

রহস্য ঘনীভূত ছবির ক্যানভাসে, ওয়েব পর্দায় ‘পিকাসো’ টোটার আবির্ভাব আগামী মাসেই

একের পর এক খুন ! উত্তর কলকাতার চিত্রশিল্পী ‘পিকাসো’র ছবি আঁকার পিছনে লুকিয়ে কোন রহস্য ? আগামী মাসেই ওয়েব পর্দায় ঘটনার ঘনঘটা। লিখেছেন মৃণালিনী ঠাকুর

অভিনেতা হিসেবে টলিউডে টোটা রায়চৌধুরী বরাবরই এক বিশেষ স্থান অধিকার করে আছেন। শিক্ষিত, মেধাবী ও সহজাত প্রতিভার অধিকারী এই অভিনেতাকে হঠাৎ করে করণ জোহরের ছবির সূত্রে কিছু মিডিয়ার পক্ষ থেকে খুব বেশি আলোচনায় আনার সংস্কৃতিটা আমাদের ভাবনার সীমাবদ্ধতার দিকেই অঙ্গুলি নির্দেশ করে। টোটা অনেক আগেই তাঁর ব্যাপ্ত অভিনয় ক্ষমতার প্রমাণ রেখেছেন এবং সেটাও বিনোদনের সবগুলি মাধ্যমে। ক্লিক অরিজিনালস-এর আপকামিং ওয়েব সিরিজ ‘পিকাসো’, যেখানে নাম ভূমিকায় অভিনয় করছেন টোটা। উল্লেখ জরুরি, এটি আবারও একটি চ্যালেঞ্জিং চরিত্র, যাকে উত্তরণে পৌঁছে দেওয়া নিঃসন্দেহে টোটার পক্ষেই সম্ভব!

উত্তর কলকাতা নিবাসী, জাতীয় পুরস্কার বিজয়ী একজন চিত্রশিল্পী হলেন পলাশ মুখার্জি। তাঁকে সবাই পিকাসো বলে ডাকে। এই শিল্পীকে জড়িয়ে ঘটে চলেছে একের পর এক রহস্যময় ঘটনা। অর্থাৎ চরিত্রটির মধ্যে প্রচুর শেড। এই প্রসঙ্গে পরিচালক রাজা চন্দ বলেছেন, “পাবলো পিকাসোর নামটি আমার ছাত্রজীবন থেকেই সর্বদা একটি দারুণ আকর্ষণের বিষয় ছিল। এমন একটি আইকনিক নাম এবং চরিত্র-সহ একটি সাসপেন্স থ্রিলারের স্ক্রিপ্টে কাজ করা, একজন পরিচালক হিসাবে আমার জন্য খুব উত্তেজনার বিষয় ছিল। আমি অসাধারণ প্রতিভাবান টোটা রায়চৌধুরীর সঙ্গে কাজ করতে খুব আগ্রহী ছিলাম। একত্রে এটি আমাদের প্রথম কাজ। চরিত্রটি পর্দায় নিপুণভাবে ফুটিয়ে তোলার জন্য আমি তাঁর কাছে কৃতজ্ঞ।” বলা বাহুল্য, এমন এক চরিত্রে টোটার অভিনয় দেখার আগ্রহে আমরাও।

জেনে নিন, টোটা নিজে এই সিরিজে কাজের প্রসঙ্গে কী জানিয়েছেন–”যদিও পরিচালক রাজা চন্দ এবং আমি বহুদিন ধরে পরিচিত। কিন্তু এই প্রথম আমরা একসঙ্গে কাজ করছি এবং এটি আমার কাছে একটি দারুণ অভিজ্ঞতা ছিল। আমি ভবিষ্যতে তার সাথে আরও কাজ করার জন্য উৎসাহী। আমার চরিত্রটি যথেষ্ঠ চ্যালেঞ্জিং এবং এর অনেকগুলি স্তর রয়েছে। দুর্দান্ত স্ক্রিপ্ট এবং আমরা এই চরিত্রটিকে বাস্তবায়িত করার জন্য প্রচুর আলোচনা করেছি। আমি এর আগেও চিত্রশিল্পীর চরিত্রে অভিনয় করেছি। কিন্তু সেটি এই চরিত্রটির মতো এমন রহস্যময় স্তরের নয়। আমাদের সকলের পরিশ্রম ও আন্তরিক সংযুক্তি-প্রসূত এই উদ্যোগ আশা করি সার্থক হবে।”

এবার একটু সিরিজের গল্প প্রসঙ্গে আসা যাক। শ্রেয়া পেশায় একজন সাংবাদিক। হঠাৎই বন্ধু বিক্রম সেনের কাছ থেকে শ্রেয়া একটি অদ্ভুত খবর পায়। বিক্রম সেন ফরেনসিক বিভাগে একজন ফটোগ্রাফার হিসেবে কাজ করে। খবরটি এই–উত্তর কলকাতা নিবাসী, জাতীয় পুরস্কার বিজয়ী একজন চিত্রশিল্পী পলাশ মুখার্জি, যাঁকে সবাই ‘পিকাসো’ বলে ডাকে। প্রখ্যাত এই চিত্রশিল্পী দুটি প্রতিকৃতি আঁকার পরে এক অদ্ভুত ঘটনা ঘটে যায়। যাদের ছবি তিনি এঁকেছেন, রহস্যজনক ভাবে তাদের দুজনেরই অকালমৃত্যু হয়। শ্রেয়া বিক্রমের কাছ থেকে খবরটা পেয়ে পিকাসোর সঙ্গে দেখা করে, ঘটনাটি কভার করার উদ্দেশ্যে। ঠিক এই সময়েই আর একটি ঘটনা ঘটে। একজন উঠতি মডেল, যাঁকে পিকাসো এঁকেছিলেন, তিনিও অদ্ভুতভাবে মারা যান। এরপর ঘটতে থাকে একের পর এক গভীর রহস্যপূর্ণ ঘটনা। শ্রেয়ার সামনে এখন অনেক প্রশ্ন ? এই খুনগুলির কারণ কী ? পিছনে কে বা কারা রয়েছে ? পিকাসোর ভূমিকাই বা কী এখানে ?

বুঝতেই পারছেন দারুণ রহস্যে জমজমাট হতে চলেছে এই ওয়েবসিরিজ। চিত্রনাট্য লিখেছেন অর্ণব ভৌমিক। পরিচালক রাজা চন্দ নিজেই এর প্রযোজক। ডিওপি সৌম্যদীপ্ত। সম্পাদনা মহম্মদ কালাম। গান লিখেছেন রাজা চন্দ। মিউজিক অভিষেক ও রাজপুত্র। অভিনয়ে টোটা রায়চৌধুরী ছাড়াও আছেন সৌরভ দাস (বিক্রম সেন), সৃজলা গুহ (শ্রেয়া), রোজা পারমিতা দে, দেবপ্রসাদ হালদার, রাহেলী ও কাভ্যা ভৌমিক প্রমুখ। সৌরভ একজন শক্তিশালী অভিনেতা। তিনি আগেও পরিচালক রাজা চন্দের সঙ্গে কাজ করেছেন। সৃজলার অভিনয় প্রসঙ্গে রাজা চন্দ জানিয়েছেন, “সৃজলা প্রথমবার আমার সঙ্গে কাজ করল। তার অভিনয় দেখে আমার মনে হয়েছে, বড় পর্দাতেও তার প্রতিভা প্রকাশের দারুণ সম্ভাবনা রয়েছে।” পরিচালক রোজা পারমিতা ও দেবপ্রসাদ হালদারেরও উচ্ছ্বসিত প্রশংসা করেছেন। সকলেই নিজেদের ভূমিকায় সেরাটা দিয়ে এই সিরিজে গতি এনেছেন। আগামী নভেম্বরেই ক্লিক ওটিটি প্ল্যাটফর্মে আপনারা দেখতে পাবেন ‘পিকাসো’।