Sunday, May 19, 2024
কৃষ্টি-Culture

হৃদমাঝারে-র প্রিমিয়ার

যোগেশ মাইম অ্যাকাডেমিতে গত ১১ই এপ্রিল সন্ধ্যায় উদযাপিত হলো স্বল্পদৈর্ঘ্যের ছবি ‘হৃদমাঝারে’-র বিশেষ প্রিমিয়ার শো। ছবিটি প্রযোজনা করেছে সৌমিতা মুভিজ এবং পরিচালনা করেছেন বিশিষ্ট পরিচালক অমিতাভ ব্যানার্জী। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মোহনবাগান ক্লাব, বেঙ্গল হকি ফেডারেশন, বেঙ্গল বডি বিল্ডিং অ্যাসোসিয়েশন, বেঙ্গল কাবাডি অ্যাসোসিয়েশন এবং শৈলেন মান্না ফুটবল অ্যাকাডেমির সভাপতি বাবুন ব্যানার্জী, মেট্রো রেলের সহকারী সাধারণ পরিচালক প্রত্যুষ ঘোষ, ননস্টপ বিনোদন তথা ওটিটি সলিউশনস প্রাইভেট লিমিটেড-এর কর্ণধার সুদীপ বসু, দক্ষিণ কলকাতা তৃণমূল কংগ্রেসের সাধারণ সভাপতি সুব্রত শংকর ঘোষ, বিশিষ্ট সমাজসেবী ও পরিচালক রণজিৎ দাস, বিধাননগর পৌরনিগমের কাউন্সিলর রঞ্জন পোদ্দার, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন গজল শিল্পী জেনিভা রায়, বিশিষ্ট সঙ্গীতশিল্পী দেবারতি দাশগুপ্ত সরকার, বিশিষ্ট পরিচালক অমিতাভ ব্যানার্জী এবং আরও অনেকে।

বাংলা স্বল্পদৈর্ঘ্যের ছবির জগতে নজির গড়বে ‘হৃদমাঝারে’। দর্শকের বিনোদনের পারদ বেশ খানিকটা চড়িয়ে দেওয়ার জন্য ৪০ মিনিটের এই ছোট ছবিতে প্লেব্যাক সিঙ্গার হিসেবে তারা পাচ্ছে মেলোডি কিং কুমার শানু এবং লোকসঙ্গীতের দরাজকন্ঠী শিল্পী সহজ মা-কে। ইতিমধ্যেই গানগুলি ননস্টপ বিনোদন ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে। বলা বাহুল্য, নির্মাতাদের ভাবনা, সঙ্গীতশিল্পী যুগলের গায়কী এবং অভিনেতা-অভিনেত্রীদের দক্ষতা দর্শকের মন ছুঁয়েছে।

প্রিমিয়ার শেষে জানানো হয়েছে, পয়লা বৈশাখ ননস্টপ বিনোদন ইউটিউব চ্যানেলে মুক্তি পাবে এই ছবিটি। শুধু তাই নয় আসন্ন ছবি মুক্তির কথা ঘোষণা করার পাশাপাশি সৌমিতা মুভিজ এও জানায়, খুব শীঘ্রই তারা আরও একটি স্বল্পদৈর্ঘ্যের ছবির পরিকল্পনা ইতিমধ্যেই করে ফেলেছেন। ছবির নাম ‘জীবন যুদ্ধ’। মূলত সৌমিতা মুভিজের কর্ণধার সুবীর ঘোষের জীবনকে কেন্দ্র করেই ছবিটি করার পরিকল্পনা। পরিচালক হিসেবে থাকবেন রণজিৎ দাস।

প্রসঙ্গত, সুদীপ বসু বলেন, “আমরা দীর্ঘদিন ধরে সৌমিতা মুভিজের সঙ্গে কাজ করছি। তাদের অভিনব চিন্তাভাবনা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। সবচেয়ে গুরুত্বপূর্ণ হল, তারা যেমন তরুণ প্রজন্মকে কাজে যুক্ত করে, একইভাবে স্বনামধন্য শিল্পী এবং তাদের নিজস্ব ঐতিহ্য সম্পর্কেও ওয়াকিবহাল। ‘হৃদমাঝারে’ এবং ‘জীবন যুদ্ধ’ দুটি ছবির জন্যই অনেক শুভকামনা রইলো। আশা করি দর্শকদের ভীষণ ভালো লাগবে।”