Sunday, May 19, 2024
টেলি-Talk

জলসায় আজ থেকেই শুরু ‘কথা’কাহিনি

মেগার পর্দায় চমকপ্রদ নাটক পরিবেশনে স্টার জলসার জুড়ি নেই। আজ তেমনই এক কাহিনি শুরু হচ্ছে জলসার পর্দায়। আজ থেকেই আমরা দেখব কথাকলি আর অগ্নিভর কাহিনি ‘কথা‘! প্রকৃতি-প্রেমিক, বলা ভালো প্রকৃতি-পাগল এক কন্যা হলো কথাকলি বসু। আপনজনদের কাছে সে কথা। আবার পাড়া-প্রতিবেশী পরিচিত লোকজনের কেউ কেউ তাকে ‘মিস গোবরদেবী‘ বলেও ডাকে। কেন ? কারণ, আজকের সময়ের প্রেক্ষিতে যথেষ্ট বিরল হলেও, গাছপালার যত্নে গোবর সারের ব্যবহার করে কথা। সে মনে করে প্রত্যেকটি গাছ প্রাণের প্রতীক। প্রতিটি গাছের সঙ্গে কথার বিশেষ সম্পর্ক–যাকে বলে একেবারে শক্তপোক্ত বন্ধন। গোবরডাঙায় মামাবাড়িতে মামা-মামীর সঙ্গে থাকে কথা। পুরুষজাতিকে বিশ্বাস করে না এই মেয়ে। জীবন সঙ্গী খুঁজে পাওয়ার ক্ষেত্রে সন্দিহান তাই সে। 

কথার ঠিক বিপরীত স্বভাবের এক তরুণ হলো অগ্নিভ গুহ। কলকাতার ক্যারিশম্যাটিক সেলিব্রিটি শেফ অগ্নিভ এভি বলেই সমাজে পরিচিত। উদ্দাম, উদ্ধত, বাঁধন-ছেঁড়া এভি নিজের জীবনের পথ নিজেই তৈরি করে নিতে চায়। পারিবারিক ব্যবসায় যোগ না দিয়ে নিজের চেষ্টায় এভি খুলেছে মম’স ক্যাফে। এই ক্যাফেতে এভি তার প্যাশন পূর্ণ করে। খাবারদাবার ও রেসিপি নিয়ে চলে তার এক্সপেরিমেন্ট! কথা যেমন পুরুষবিদ্বেষী, এভি ঠিক তার উল্টো। সে মহিলাদের কাছে অত্যন্ত প্রিয়। তার ক্যাফেতে যে সব মহিলা অতিথি আসে, তারা কেউই অগ্রাহ্য করতে পারে না এভিকে, এতটাই আকর্ষণ তার। 

কোন প্রেক্ষিতে, কখন, কী অবস্থায় দুটি বিপরীত স্বভাব-চরিত্রের মানুষ মুখোমুখি হয় এবং তারপর কী ঘটে, সে তো আপনারা স্টার জলসার পর্দাতেই দেখবেন ! আমি বরং বাকি তথ্য জানাই। কথা ও এভির ভূমিকায় যথাক্রমে অভিনয় করেছেন সুস্মিতা দে ও সাহেব ভট্টাচার্য। ক্রিয়েটিভ নন্দিনী। পরিচালনা পার্থ সেন। প্রযোজনা নীতেশ শর্মা। দুটি ভিন্ন আর্থ-সামাজিক পরিবারের সদস্য কথা ও এভি। তবে, প্রেমের ফাঁদ যে ভুবনজোড়া পাতা, সে তো কবিই বলে গেছেন ! পরিণতি অনেক কিছুই হতে পারে ! আর সেই ‘অনেক কিছু’র সম্ভাবনা নিয়েই পর্দায় আমরা দেখব এক নাটকীয় ও রোমাঞ্চকর প্রেমের জার্নি। বোঝাই যাচ্ছে, প্রতি পর্বেই থাকবে নতুন নাটক, যা সাহেব-সুস্মিতা ও বাকি অভিনেতাদের দ্বারা বর্ণময় হয়ে উঠবে। দেখুন সোম থেকে রবি রোজ সন্ধ্যা ৭টায়।