Sunday, May 19, 2024
টেলি-Talk

বেশ অন্যরকম Geeta LLB

ভগবত গীতার সঙ্গে মিলিয়ে গীতার আইনজীবি বাবা মেয়ের নাম রেখেছিলেন। গীতার আশৈশব স্বপ্ন বাবার মতো আইনজীবি হবে। যদিও তিনি মোটেই নিজের পেশায় সফল ছিলেন না। তাই নিয়ে চেনা পরিচিতদের পক্ষ থেকে প্রচুর টিটকিরিও শুনতে হয়। তাতে কী, কোর্টের পরিবেশ, সেখানকার কর্মকাণ্ড, সওয়াল-জবাব তাকে যে বড্ড টানে! বয়স বাড়ার সঙ্গে সঙ্গে তার সামনে খুলে যায় নানা রহস্যের দরজা, যা গীতাকে উদ্বুদ্ধ করে আইনি পেশায় আসতে। স্টার জলসার পর্দায় ইতিমধ্যেই আপনারা দেখতে শুরু করেছেন ব্যতিক্রমী ধারাবাহিক ‘Geeta LLB’.

বলা বাহুল্য, ভিন্নধারার এই কাহিনি ইতিমধ্যেই দর্শক দরবারে গ্রহণযোগ্যতা পেয়েছে। এক তরুণী আইনজীবির লড়াইয়ের যাত্রাপথের সঙ্গী হয়ে গিয়েছেন তাঁরা। গীতা তার পরিবারের সঙ্গে এক বস্তিতে থাকে। সেখানে আরও অজস্র ঘর এবং তার অধিবাসীরা থাকে, তারাও গীতার পরিবারের সদস্যসম। বড়ই কঠিন লড়াই এই মেয়ের। একদিকে আর্থিক কষ্ট, কেরিয়ার গড়ে তোলার কঠিনতা। অন্যদিকে পরিবার সহ পুরো পরিবারের ভালোমন্দের দায়িত্ব। আইন আদালতের দুনিয়ায় নিজেকে দাঁড় করাবার লক্ষ্যে অসংখ্য বাধার পাহাড় পার হতে হয় তাকে প্রতিদিন, প্রতিনিয়ত। এতকিছুর পরেও দমে না গীতা। সে নিজের ভাবনায় স্থির, বিশ্বাসে অটল। সত্যের সঙ্গে কোনও মূল্যেই আপোস করে না গীতা।

এহেন গীতা যে তার পেশার ক্ষেত্রেও ব্যতিক্রমী কিছু ঘটাবে, তাতে আর আশ্চর্য কী ! একটি অত্যন্ত চ্যালেঞ্জিং কেস, যা প্রতিষ্ঠিত আইনজীবিরা নিতে সাহস করেনি, তেমন একটি কেসের দায়িত্ব নেয় গীতা। আর এখান থেকেই তার জীবন ও কেরিয়ারের ক্ষেত্রে এক আশ্চর্য রকমের পরিবর্তন ঘটে যায়। এরপর কী হয় ? গীতা কী পারে সফল হতে ? নাকি তার স্বপ্ন ভেঙে যায়। অদম্য জেদ, চূড়ান্ত আত্মবিশ্বাস, প্রতিজ্ঞা, অনমনীয় এক ব্যক্তিত্বের অধিকারী গীতার কাহিনির পর্বে পর্বে প্রকাশ পাবে এর জবাব। অভিনয়ে নাম ভূমিকায় হিয়া মুখোপাধ্যায়। বিপরীতে আছেন কুণাল শীল। ব্লুজ প্রোডাকসন্স এর ব্যানারে ধারাবাহিকটি প্রযোজনা ও পরিচালনা করেছেন স্নেহাশিস চক্রবর্তী। সোম থেকে রবি প্রতিদিন সন্ধ্যা ৬.৩০ মিনিটে দেখছেন Geeta LLB ‘.