Saturday, May 18, 2024
টেলি-Talk

দর্শকধন্য লীনার ‘ঝনক’

বাংলা টেলিভিশন ইন্ডাস্ট্রিতে সৃজনশীল লেখনীতে লীনা গঙ্গোপাধ্যায় আজ এক অতি পরিচিত নাম। স্টার প্লাস-এর ‘ঝনক‘ ধারাবাহিককে ঘিরে ম্যাজিক মোমেন্টস মোশন পিকচার্স-এর হিন্দি টিভি দুনিয়ায় বিচরণ শুরু। অর্থাৎ, লীনার কাহিনি আর শৈবাল ব্যানার্জির পরিচালনা। বাংলার মতোই এই জুটির কামাল এখানেও দেখছেন দর্শক। বলা বাহুল্য, ভিন্নস্বাদের এই মেগা জোরালো কাহিনির গুণে ইতিমধ্যেই যথেষ্ট দর্শকধন্য হয়ে উঠেছে। কাশ্মীরের দৃষ্টিনন্দন পটভূমিতে পল্লবিত ঝনকের গল্প। এককথায় দুর্দান্ত সিনেমাটোগ্রাফি !! মেগার বেশ কিছু দৃশ্য আপনাকে পুরোনো বলিউডি ছবির কথা মনে করিয়ে দেবে। 

যাঁরা এখনও দেখতে শুরু করেননি, তাঁদের জানাই, ঝনক এক প্রতিভাময়ী ও প্রাণবন্ত কাশ্মীরি মেয়ে। নিজের লেখাপড়ার খরচ চালানো আর মাকে সংসারে সাহায্য করার তাগিদে নৌকায় ফুল বিক্রি করে ঝনক। একদিন অনিরুদ্ধ নামের এক তরুণের গাড়ির সঙ্গে ধাক্কা লাগে ঝনকের। এই দুর্ঘটনায় সম্পূর্ণ বদলে যায় তার জীবন। প্রশ্ন জাগে, এই দুর্ঘটনা ঝনকের নৃত্যশিল্পী হয়ে ওঠার স্বপ্নপূরণে কতটা বাধা হয়ে দাঁড়াবে !!

বাধা তো আরও আছে। বিত্তহীন ঘরের এই মেয়ের জীবনের প্রতি পদেই তো এক একটি শক্ত হার্ডলস। পরিবারের জন্য সে ভাবলেও, ঝনকের মা মেয়ের প্রতি সহানুভূতিশীল নয়। তার পিতৃপরিচয় নিয়েও জটিলতা আছে। এরই মধ্যে জাগতিক নিয়মেই অনিরুদ্ধর সঙ্গে তার সম্পর্ক গড়ে ওঠে। অনিরুদ্ধ ঝনকের ডান্স পারফরম্যান্সের ক্ষেত্রে সাহায্য করার চেষ্টা করে। কাহিনির সূত্র ধরেই নাটকীয় পট পরিবর্তন আসে পর্বে পর্বে। মিউজিক-ডান্স-রোমান্স নিয়ে নাটকে লাগে নিত্যনতুন রঙ। গল্প নিয়ে আর বেশি কিছু বললে পাঠক আগ্রহ হারাবেন। তাঁরা বরং পর্দাতেই দেখবেন বাকিটা। 

এবার একটু অভিনয় প্রসঙ্গ। নাম ভূমিকায় দারুণ মানিয়েছে হিবা নবাবকে, অভিনয়েও তিনি চরিত্রের প্রতি সুবিচার করছেন। ক্রুশাল আহুজার অনিরুদ্ধ স্মার্ট ও আবেগপূর্ণ অভিনয়ে নজর কাড়েন। ক্রুশাল ও হিবার জুটি এককথায় লা জবাব। এছাড়াও আছেন ঋষি কৌশিক, ভরত কল, সচিন ভার্মা, অজয় চক্রবর্তী, আনন্দ শর্মা, সানি সচদেব, সঞ্জয় গান্ধী, ডলি সোহি, চাঁদনী শর্মা, শিল্পা তুলসকর, একতা শর্মা, পত্রালী চট্টোপাধ্যায়, কাজল পিসল প্রমুখ। প্রত্যেকেই নিজ নিজ চরিত্রে যথাযথ। গত নভেম্বরে স্টার প্লাস-এ শুরু হয়েছে ‘ঝনক‘। যাঁরা পুরোনো পর্বগুলি দেখতে চান, তাঁরা চোখ রাখুন ডিজনি হটস্টার-এ। টিভির পর্দায় ‘ঝনক‘ দেখুন সোম থেকে রবি, রাত ১০.৩০ মিনিটে।