Saturday, May 18, 2024
চিল-Out

রণবীরের দুষ্টুমি গতি বদলেছে, থামেনি

ছোটবেলা থেকেই মহা দুষ্টু ইনি ! মা নীতু কাপুর স্বয়ং বলেছেন একথা। ছেলের জন্য অশান্তির অন্ত ছিল না। স্কুল, পাড়া সর্বত্র জুড়ে চলত নালিশপর্ব। নতুন খেলনা হাতে পাওয়া মাত্রই ভেঙে ফেলতেন। নীতু জানিয়েছেন, “বাড়ির বড়দের রীতিমতো ধৈর্যের পরীক্ষা দিতে হতো এ বাবদ! বসে বসে দেখতে বাধ্য হতাম ওর কাণ্ড-কারখানা।”পাঠক বুঝতেই পারছেন, কার কথা বলছি ! কাপুর খানদানের চিরাগ রণবীর কাপুর।

বড় হওয়ার পরেও এতটুকু কমেনি তাঁর দুষ্টুমি, এ তো সর্বজনবিদিত ! শুধু দুষ্টুমির ধরন বদলেছে। এই দুষ্টুমি অবশ্য কাপুর খানদানের রক্তেই রয়েছে। দাদু রাজ কাপুর থেকে বাবা ঋষি কাপুর হয়ে সেই চিরাচরিত দুষ্টুমির ধারা প্রবাহিত !! সকলেরই আশেপাশে রূপসীর দল ঘুরঘুর করেছে। এহেন প্লেবয় কালচারে বড় হওয়া রণবীর কী আর মায়ের শাসন মেনে শান্তশিষ্ট যাপনের অনুগামী হতে পারেন–সে যতই তিনি ছেলেকে ছোটবেলায় ঘরে তালাবন্ধ রাখার চেষ্টা করুন না কেন !

ক্লাস সেভেনে প্রথম প্রেমে পড়েন ‘রেমণ্ডস’ থুড়ি রণবীর ! ঘাবড়াবেন না, এটা তাঁর মা নীতু কাপুরের দেওয়া আদরের নাম। তবে, এটি রণবীরের ডাকনাম মোটেই নয়। রণবীর এই পরিবারের একমাত্র সদস্য, যাঁর কোনও ডাকনাম নেই। শুধু ছেলেকে ফ্যাশনে, আভরণে পারফেক্ট মনে করেন বলেই ছেলের এহেন ব্র্যান্ডিং ! ক্লাস সেভেনে প্রেমে পড়েই থামেননি মিস্টার পারফেক্ট প্লেবয়। কৈশোরে তাঁর রীতিমতো ক্রাশ ছিল বলিউড অভিনেতা ইমরান খানের স্ত্রী অবন্তিকা মালিকের ওপর। প্রথম ছবি ‘সাওয়ারিয়া’-তে রণবীরের টাওয়েল ডান্সের সিনে দর্শক কিছু না দেখলেও, ফ্লোরে উপস্থিত অন্তত ১০০ জন সম্পূর্ণ নগ্ন অবস্থায় দেখেছে তাঁকে। এই নিয়ে রণবীরের কোনও দ্বিধা ছিল না। তাই নিয়েও বিতর্ক কিছু কম হয়নি তখন ! জানেন কি একদম ছোট্টবেলা থেকে ফুটবল রণবীরের প্যাশন। রীতিমতো জেলা স্তরে খেলেছেন তিনি ! মিডিয়ার দৌলতে সবাই জানে, সিনেমা তারকা হওয়ার পর ফুটবল দল কিনেছেন রণবীর। যদিও এই সূত্রে খেলার মাঠে গিয়েও নিজেকে বিতর্কের কেন্দ্রবিন্দু করে তুলেছেন তিনি।

আসলে রণবীরের এই ইমেজই তাঁর ইউএসপি। একজন অত্যন্ত শক্তিশালী অভিনেতা হওয়া সত্ত্বেও, তাঁকে ঘিরে সবসময় অধিক আলোচনা হয় এই জাতীয় নিন্দা-বিতর্ক নিয়েই। তবে, সবটাই এই নয়। অভিনয়ের পাশাপাশি তিনি একজন প্রশিক্ষণ-প্রাপ্ত জ্যাজ ও ব্যালে ডান্সার। ‘ওয়েক আপ সিদ’-এ অন্তত ৬৫-৭০ বক্সারের সঙ্গে শুটিং করেন তিনি, যাঁরা প্রত্যেকেই রণবীরের ব্যাক্তিগত বক্সার। লোকজন বলে, অভিনয়টা মন দিয়ে করলে, কেরিয়ার নিয়ে একটু বেশি ভাবলে রণবীরের পাশ কাটিয়ে রনভীর সিং, শাহিদ কাপুর, ভিকি কৌশলরা এগিয়ে যেতেন না। সে হোক, রণবীর এসবের ধার ধারেন না। তিনি মনেপ্রাণে জন্ম তারকা। রণবীরের এক বন্ধু বলেছেন স্কুলজীবন থেকেই রণবীর অটোগ্রাফ প্র্যাকটিস করতেন। তিনি জানতেন, বিতর্ক-বিভঙ্গ নিয়েই বলিউডের আকাশে তারকা রূপে বিরাজ করবেন তিনি !! করছেনও।