Saturday, May 18, 2024
চিল-Out

বি টাউনে সুহানা সফর 

প্রজন্মগত ভাবেই বলিউড তারকাদের পুত্রকন্যারা খবরের শিরোনামে। আপাতত তৃতীয় প্রজন্মের স্টার কিডস যেমন সুহানা খান, আরিয়ান খান, অগ্যস্ত নন্দা, খুশি কাপুর প্রমুখ বারবার খবরে বলিউডের হটকে পরিচালক জোয়া আখতারের ‘দ্য আর্চিজ’-এর সৌজন্যে। এই মাসেই মুক্তি পাচ্ছে এই ছবি। তবে, ছবির খবর নয়। আজ আমরা চিল আউট করব বলিউড বাদশা কন্যা সুহানা খানের সঙ্গে। তারুণ্যে পৌঁছবার আগেই খবরে তিনি, বাবা শাহরুখ খানের কারণে। যদিও তথ্য বলছে, খুব শিগগিরই বাবার পরিচয়ের সীমানা অতিক্রম করে নিজের স্বতন্ত্র পরিচয় প্রতিষ্ঠা করবেন সুহানা। 

সুহানা স্মার্ট ও আবেদনময়ী। মডেলিং থেকে ফুটবল–বিচরণে বিচিত্রাচারিনী এই কন্যা শুরু থেকেই বেশ স্বতন্ত্র। খোলামেলা পোশাকে যথেষ্ট স্বচ্ছন্দ হলেও, সেটাকেই নিজের ইউএসপি-তে পরিণত করেননি সুহানা। বাবার মতোই মিডিয়া ফ্রেন্ডলি। আবার কিং খানের মতোই মিডিয়ার সামনে অত্যন্ত পরিণতমনস্কতার পরিচয় দেওয়াও সুহানার চারিত্রিক বৈশিষ্ট্য রূপে প্রতিভাত। সোস্যাল মিডিয়ায় যথেষ্ট সক্রিয় এই কন্যার পোস্টগুলিও এমন যে এই বয়সেই তাঁকে ইনফ্লুয়েন্সার আখ্যা দেওয়ার ক্ষেত্রে দ্বিধাহীন সোস্যাল মিডিয়া অসংখ্য বিচরণকারী। চকলেটি গার্ল বলে যতই একদল মিডিয়া তাঁকে অভিহিত করুন, সুহানা আদতে অত্যন্ত মেধাবী ও প্রতিভাশালী এক মেয়ে। তাঁর রসবোধও তুলনাহীন। 

এহেন সুহানা ‘দ্য আর্চিজ’-এ অভিনয়ের পাশাপাশি গানেও নিজের প্রতিভার স্বাক্ষর রেখেছেন। তাঁর কণ্ঠে ছবির গান ‘জব তুম না থি’ ইতিমধ্যেই প্রবল পরিমাণে ভাইরাল হয়েছে। নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে সুহানা স্ট্রিমিং প্ল্যাটফর্ম থেকে গানটির একটি স্ক্রিনশট শেয়ার করেছেন। সঙ্গে এও উল্লেখ করেছেন, তিনি পেশাদার হিসেবে প্রথম কোনও গান গাইলেন। “আমি আমার প্রথম গান গেয়েছি। ধন্যবাদ, জোয়া আখতার এবং শঙ্কর মহাদেবনকে। ওঁরা আমাকে এই সুযোগ দিয়েছেন। আমি যাতে গানটি সঠিক মাত্রায় গাইতে পারি, তার জন্য ওঁদের ধৈর্য তুলনাহীন”–পোস্টে লিখেছেন সুহানা। তাঁর ফ্যানদের গানটি শুনতে অনুরোধও করেছেন তিনি। 

শঙ্কর মহাদেবন বলিউড ও দক্ষিণের মিউজিক কম্পোজারদের মধ্যে অন্যতম সেরা। তিনি সুহানাকে গান গাইয়েছেন, অর্থ, সুহানা এইক্ষেত্রেও যথেষ্ট পারদর্শী। জোয়া আখতারের ‘দ্য আর্চিজ’ তৈরি হয়েছে ষাটের দশকের প্রেক্ষাপটে। প্রসঙ্গত, অমিতাভ বচ্চনের নাতি অগস্ত্য নন্দা, বনি কাপুরের মেয়ে খুশি কাপুরও অভিনয়ে আত্মপ্রকাশ করছেন এই ছবির হাত ধরেই। এই নতুন তিন প্রতিভার অভিনয় নিয়ে আলোচনার পাশাপাশি পৃথক গুরুত্বে উঠে এসেছে সুহানার গানের বিষয়টি। আর তাঁর মজাদার স্বভাবের কথা। শুটিং স্পটে কাজের  পাশাপাশি সুহানার উইট মাতিয়ে রেখেছিল সবাইকে। বাবার উত্তরাধিকার যে যথার্থই বহন করে, ব্যাটন হাতে এগিয়ে যাবেন তিনি, সেকথা আগাম বলে দেওয়া যায়।