Sunday, May 19, 2024
Cine-সংবাদ

‘অ্যানিমাল’ মুক্ত আজ

কর্মসূত্রে বাবাকে প্রায়ই বাড়ির বাইরে থাকতে হয়। ছেলে বাবাকে ভীষন ভালোবাসে। এই যে ঘটনাচক্রে তাদের দেখাসাক্ষাৎ সেভাবে হয় না, এটা ছেলেকে অভিমানী করে তোলে। আর এই অভিমান নিয়েই বড় হতে থাকে সে। বাবা-ছেলের সম্পর্কে দূরত্ব তৈরি হয়। পরিচালক সন্দীপ রেড্ডি ভঙ্গর ‘অ্যানিমাল‘-এর উৎসমুখ এটাই। এই সময়ের সবচেয়ে আলোচিত ছবিগুলির একটি এই ছবি। মুখ্যত রণবীর কাপুরকে ঘিরেই যাবতীয় আগ্রহ, উৎসাহ, উত্তেজনা ঘনীভূত সেকথা বলার অপেক্ষা রাখে না। আজ মুক্তি পাচ্ছে ‘অ্যানিমাল‘। এই মুহূর্তে খুব বেশি কিছু আর বলার থাকতে পারে না। এখন শুধুই অপেক্ষা ! 

তবু, কয়েকটি কথা। নিঃসন্দেহে এ ছবির সাফল্য সবচেয়ে বেশি জরুরি রণবীর কাপুরের জন্য। বলিউডের প্রতিভাবান এই তরুণের কেরিয়ার যে উচ্চতায় পৌঁছবার কথা ছিল, তা যে ঘটেনি, সেকথা সকলেই স্বীকার করবেন। শোনা যাচ্ছে, ‘অ্যানিমাল‘-এ নিজেকে উজাড় করে দিয়েছেন রণবীর। ইন্ডাস্ট্রির যাঁরা ইতিমধ্যেই দেখার সুযোগ পেয়েছেন এই ছবি, প্রত্যেকেই প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন। রণবীরের বিপরীতে আছেন দক্ষিণী তারকা রশ্মিকা মন্ডানা। ইদানীং বলিউড ও দক্ষিণী ছবির মেলবন্ধনের বিষয়টি ক্রমশ ভারতীয় সিনেমায় গুরুত্বপূর্ণ হয়ে উঠছে। একদা কতিপয় অভিনেতা মুম্বই-দক্ষিণ মিলেমিশে কাজ করতেন। এখন প্রযোজক, পরিচালক, অভিনেতা, সঙ্গীত পরিচালক–সবক্ষেত্রেই মেলবন্ধন ঘটছে ধারাবাহিক ভাবে। সাম্প্রতিক সময়ে এমন অজস্র উদাহরণ আমরা পাই। ‘অ্যানিমাল‘-এ রণবীর-রশ্মিকা জুটির কামাল দেখার জন্য প্রস্তুত আম জনতা। 

ছবির গল্পের বিচারে অবশ্য আর একটি নাম বিশেষ গুরুত্বের সঙ্গে উচ্চারণ করতেই হয়। তিনি অনিল কাপুর। অর্জুন সিং অর্থাৎ রণবীর কাপুরের সঙ্গে অর্জুনের বাবা বলবীর সিং থুড়ি অনিল কাপুরের অভিনয়ের রসায়ন দেখা নিঃসন্দেহে দর্শকের কাছে চমকপ্রদ এক অভিজ্ঞতা হবে। বলিউডের মানচিত্রে অপরিহার্য অনিল বারবার প্রমাণ করেছেন নিজেকে ভাঙার ক্ষমতা তাঁর কতখানি ! ‘অ্যানিমাল‘-এ নিজের অভিনয় ক্ষমতা দেখাবার ক্ষেত্রে এছাড়াও অনেকটাই এগিয়ে ববি দেওল। কামব্যাকের পর থেকেই বারবার চমক দিচ্ছেন তিনি। 

এই ছবিতে আছেন প্রেম চোপড়া, শক্তি কাপুর, সুরেশ ওবেরয়ের মতো প্রবীণ ও খ্যাতনামা অভিনেতা। খুব অল্প সময়ের মধ্যেই প্রতিভার পরিচয় দিয়েছেন, সেই তৃপ্তি ডিমরি আছেন বেশ গুরুত্বপূর্ণ একটি ভূমিকায়। আছেন বাবলু পৃথ্বীরাজ, রবি গুপ্তা, সিদ্ধান্ত কার্নিক, সৌরভ সচদেব, গগনদীপ সিং, মগন্তি শ্রীনাথ, ম্যাথিউ ভার্গিস, ইন্দিরা কৃষ্ণন প্রমুখ। গল্প ও চিত্রনাট্য পরিচালক নিয়েই লিখেছেন। চিত্রনাট্য লেখায় তাঁর সঙ্গী হয়েছেন প্রণয় রেড্ডি ভঙ্গ ও সৌরভ গুপ্তা। ‘অ্যানিমাল‘ প্রযোজনা করেছে টি সিরিজ, ভদ্রকালী পিকচার্স ও সিনে ওয়ান স্টুডিওজ। মিউজিক ও ব্যাকগ্রাউন্ড স্কোরের রচনায় রয়েছে বিরাট এক টিম। বাণিজ্যিক ছবির যাবতীয় মশালা রয়েছে ‘অ্যানিমাল‘-এ। সেই মশলা কতটা সুচারুরূপে মিশে পর্দায় ধামাকা তৈরি করতে সক্ষম হবে, সেটা দেখার জন্য আপাতত রুদ্ধশ্বাস অপেক্ষা !!