Sunday, May 19, 2024
Cine-সংবাদ

মেঘনার পরের ছবিতে সিদ্ধার্থ মালহোত্রা

সাম্প্রতিক মুক্তিপ্রাপ্ত ‘স্যাম বাহাদুর‘ ছবির পরিচালক মেঘনা গুলজারের খ্যাতি বলিউডে ভিন্নস্বাদের ছবি উপহার দেওয়ার ধারাবাহিকতায়। শোনা যাচ্ছে, মেঘনার আপকামিং ছবিতে অভিনয় করতে চলেছেন সিদ্ধার্থ মালহোত্রা। বলিউডের এই হ্যান্ডসাম হাঙ্ক অভিনয় দক্ষতার ক্ষেত্রেও যথেষ্ট নির্ভরযোগ্য হয়ে উঠেছেন পরিচালকদের কাছে। আর মেঘনার মতো পরিচালক যখন তাঁকে কাস্ট করেন, তখন সেই ছবি নিয়ে আগ্রহের মৌতাত জমতে বাধ্য। 

এখানেই শেষ নয়। খবরে প্রকাশ, মেঘনার এই ছবিটি তৈরি হচ্ছে এক ভয়াবহ রিয়েল লাইফ স্টোরি থেকে। বেশ কিছুদিন ধরেই মেঘনা এবং সিদ্ধার্থের মধ্যে এই নতুন প্রজেক্ট নিয়ে কথা চলছিল। বিষয় নিয়েই মূলত ভাবনাচিন্তা পাক খাচ্ছিল দুজনের মধ্যে। শেষে এই সত্য ঘটনার উত্থাপন। এ এমন এক বিষয়, যা দর্শককে একেবারে চুম্বক আকর্ষণে বেঁধে রাখবে এবং পাশাপাশি শিরদাঁড়ায় জাগিয়ে তুলবে হিমশীতল শিহরণ। পাঠক স্মরণ করুন ‘তলোয়ার‘, ‘রাজি‘, ‘ছপাক‘ বা সাম্প্রতিক ‘স্যাম বাহাদুর‘! সত্য ঘটনা অবলম্বনে এই সবকটি ছবিই নির্মিত। তথ্য বলছে, এই ছবিগুলির মতোই আলোচ্য ছবিটির ঘটনাও একদিন চমকে দিয়েছিল দেশবাসীকে।

আগামী বছরের মাঝামাঝি শুরু হবে এখনও নাম না হওয়া এই ছবির শুটিং। আপাতত ছবি প্রযোজনার ক্ষেত্রে কাদের সঙ্গে কথা বলা হবে, তাই নিয়ে মেঘনা ও সিদ্ধার্থর মধ্যে আলোচনা চলছে। ছবি তৈরির ক্ষেত্রে মেঘনার নিবিষ্ট গবেষণা ও নিপুণ গল্প বলার ক্ষমতার কথা সকলেরই জানা। যে ঘটনাকে কেন্দ্র করে ছবির পরিকল্পনা করেন তিনি, তার গভীরে যেতে কোনও ত্রুটি রাখেন না সিনেমা নিবেদিত এই কন্যাটি। এই ছবির কাহিনি নিয়েও বেশ কয়েক বছর ধরেই কাজ করছেন তিনি। শোনা যাচ্ছে, চিত্রনাট্য পড়েই মন্ত্রমুগ্ধ সিদ্ধার্থ। এই প্রথম মেঘনার সঙ্গে কাজ তাঁর। আর তার মধ্যে এমন এক জ্বলন্ত বিষয়। তিনি স্বাভাবিকভাবেই তীব্র অপেক্ষায়, কবে শুটিং শুরু হবে, তার ! 
‘ফিলহাল‘-এর মতো অফবিট ছবি দিয়ে নিজের পরিচালনায় ডেবিউ করেন মেঘনা। ছবিটি বক্স অফিস সাফল্য না পেলেও যথেষ্ট প্রশংসিত হয়। বিশেষত, একজন নতুন পরিচালকের পক্ষে যথেষ্ট সাহসী ছিল ‘ফিলহাল‘-এর বিষয়। মেঘনার প্রথম বক্স অফিস সাফল্য আসে পরের ছবি ‘তলোয়ার‘-এ। এরপর আমরা মেঘনার পরিচালনায় পেয়েছি এক একটি সফল ও ব্যতিক্রমী বিষয়-ভাবনার ছবি। অন্যদিকে সিদ্ধার্থর ঝুলিতেও রয়েছে নানারঙের ছবিতে কাজ করার অভিজ্ঞতা। বাণিজ্যিক সাফল্যও তাঁর করায়ত্ত। সব মিলিয়ে মেঘনা ও সিদ্ধার্থর মেলবন্ধনে যে ছবি আসতে চলেছে, তাই নিয়ে আগ্রহ তুঙ্গে।